prothombd247
Wednesday , 20 December 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খাদ্য
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চিত্র বিচিত্র
  10. জাতীয়
  11. ধর্ম ও জীবন
  12. প্রবাস
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. ব্যবসা
  15. ভ্রমণ
 

ফেনীতে বিগত সাত মাসে করোনা পরিস্থিতির সময়ে প্রয়াত কীর্তিমানদের শ্রদ্ধাভরে স্মরণ

ফেনীতে বিগত সাত মাসে করোনা পরিস্থিতির সময়ে প্রয়াত কীর্তিমানদের শ্রদ্ধাভরে স্মরণ
September 19, 2020
নিজস্ব প্রতিনিধি :

বিগত সাত মাসে করোনা পরিস্থিতির সময়ে প্রয়াত ফেনীর কৃতি সন্তানদের সামাজিক ও ধর্মীয়ভাবে স্বরণ করা হয়েছে। আ ভা স- আমরা ভালোর সঙ্গে নামের একটি সামাজিক সংগঠন শনিবার বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে ‘নাগরিক শোক’ শ্রদ্ধা জানানো হয়। একইদিন সনাতনী প্রয়াতদের জন্য ফেনীর কালী মন্দিরে বিশেষ প্রার্থনা ও শুক্রবার মুসলমান প্রয়াতদের রুহের মাগফিরাত কামনা বড় জামে মসজিদে বাদ জুম্মা বিশেষ দোয়া করা হয়। এদিন ফেনীর কীর্তিমান ব্যক্তিদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনার চত্ত্বরে জড়ো হন বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবি সংগঠনসহ মৃত্যুবরণকারী পরিবারের সদস্যরাসহ সর্বস্তরের জনতা। তাদের শ্রদ্ধায় ফুলে ফুলে ভরে ওঠে প্রতীকি শোক মঞ্চ। ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, ফেনী-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লে: জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর পক্ষ হতে তাদের প্রতিনিধিরা শোক মঞ্চে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানায়। তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে অনুভূতি প্রকাশ করেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান, সিভিল সার্জন ডা: মীর মোবারক হোসাইন দিগন্ত, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ চৌধুরী লিপটন, ফেনী জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা: বিমল চন্দ্র শীল, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ও পৌর আওয়ামী লীগ সভাপতি আইনুল কবির শামীম, ফেনী ডায়াবেটিক সমিতিরি ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজীব খগেশ দত্ত, জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সমর কুমার দেবনাথ, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোতাহার হোসেন চৌধুরী, স্টার লাইন গ্রুপের পরিচালক মাঈন উদ্দিন প্রমুখ।

এসময় এ ধরনের আয়োজনের জন্য সাধুবাদ জানান আগত অতিথিরা। তারা বলেন, ফেনীর এইসব কীর্তিমান ব্যক্তিরা নিজ কর্মে ও গুণে অনুপ্রেরণা হয়ে চিরকাল আমাদের বেঁচে থাকবেন। অনুরণন আবৃত্তি কেন্দ্রের সমন্বয়ক অ্যাডভোকেট রাশেদ মাযহারের পরিচালনা পরিবারের সদস্যদের পক্ষে প্রয়াত জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরীর ছোট ছেলে জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ আজীজ রাজীব, মুক্তিযোদ্ধার সন্তান নুরুল হক, শিক্ষাবিদ মো: ইব্রাহিমের ছেলে তাজউদ্দিন পলাশ, মরহুম এডভোকেট খায়েজ আহম্মদের সহধর্মীনি, মরহুম এডভোকেট মফিজুল ইসলামের ছেলে মাইনুল ইসলাম সৌরভ, গবেষক মরহুম কাজী মোজাম্মেল হকের ছেলে কাজী মঈনুল হক প্রমুখ স্মৃতিচারণ করেন।
এছাড়া ফেনীর বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের পক্ষ হতে পুষ্পস্তবক অপর্ণ করে শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা জানায় ফেনীর স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন আ ভা স, সহায়, রক্তের বাঁধন, পথের ফুল ফাউন্ডেশন, সাংস্কৃতিক সংগঠন ফেনীর ঢোল, অনুরণন, আর্য সাংস্কৃতিক কেন্দ্র, পূবালী সাংস্কৃতিক কেন্দ্র, ফেনী থিয়েটার, আবৃত্তি একাডেমী, রবীন্দ্র সংগীত একাডেমী, পঞ্চবটি সাংস্কৃতিক কেন্দ্র, সংগীত শিক্ষার্থী সম্মেলন। আরও শ্রদ্ধা জানায় ফটোগ্রাফিক সোসাইটি অব ফেনী, ফেনী রেড ক্রিসেন্ট সোসাইটি, ফেনী কার্ডিয়াক সেন্টার, ইস্টিশন
নাগরিক শোক’ উপলক্ষ্যে একটি মৃত্যুবরণকারী মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, সাংবাদিক, চিকিৎসক, ব্যবসায়ী, চিকিৎসকসহ ২৩ জন ব্যক্তির জীবন ও কর্ম নিয়ে একটি স্মরণিকা প্রকাশ করা হয়। এছাড়া প্রয়াতদের স্মরণ শোকবইতে অনুভূতির কথা লিখে প্রকাশ করেন আগত ব্যক্তিরা।
আ ভা স এর প্রধান সমন্বয়ক মাহমুদ তমাল জানান, বিগত ৭ মাসে (মার্চ-সেপ্টেম্বর) ফেনীর অনেক কৃতি সন্তান আমাদের ছেড়ে চলে গেছেন। সেইসব প্রয়াতদের কেউ ছিলেন শিক্ষক, কেউ শিল্পী, কেউ ব্যবসায়ী, কেউ রাজনীতিবিদ, কেউ সাংবাদিক, কেউ ডাক্তার, কেউ আইনজীবি, কেউ বা অন্য পেশার। কিন্তু, তাঁরা সবাই এই মাটিরই ছিলেন। সমাজের মানুষের জন্য তাঁরা নিজেদের নিয়োজিত করেছেন। নিজেদের সুচিন্তা ও সুকর্মের কারণে তাঁরা নিজ নিজ ভুবনে সুপরিচিত ছিলেন। সেই কীর্তিমানদের প্রতি শ্রদ্ধা জানাতে এ উদ্যোগ নেয় আ ভা স।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত

ফুলগাজী উপজেলার মুন্সীর হাট ইউনিয়নের জসিম উদ্দিন ১১ বছর ধরে শিকলবন্দি

বিএনপির যুগ্ম-আহবায়ক এয়াকুব নবীর গ্রেফতারে ছাত্রদল নেতা জড়িত

শর্শদীতে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনকালে আলোচানা সভায় বক্তারা বলেন জানে আলম চেয়ারম্যান ষড়যন্ত্রের শিকার

ফেনীতে লিও ক্লাবের আয়োজনে শহরতলীর চৌধুরী বাড়ী এলাকায় ধর্মীয় গ্রন্থাবলী ও উপহার সামগ্রী বিতরন

১০ বিদায়ী শিক্ষককে সম্মাননা জানালো শহীদ মেজর সালাহউদ্দিন স্কুলের প্রাক্তণ শিক্ষার্থীরা

নোয়াখালীর বেগমগঞ্জে ইয়াবাসহ গ্রেপ্তার ২

ফেনীতে লেমুয়া ইউনিয়নে ইউপি মেম্বারকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ

ফেনীতে মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ফেনীর পৌরসভার ১০নং ওয়ার্ড আ’লীগের যৌথ কর্মী সম্মেলন

ফেনীর হাজারী রোডে কোটি টাকার ইয়াবা উদ্ধার