prothombd247
Thursday , 22 October 2020 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খাদ্য
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চিত্র বিচিত্র
  10. জাতীয়
  11. ধর্ম ও জীবন
  12. প্রবাস
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. ব্যবসা
  15. ভ্রমণ
 

ব্যবসায়ীকে হয়রানীর অভিযোগে ফেনীর দাগনভূঞা থানার ওসি প্রত্যাহার চট্টগ্রাম পুলিশ রেন্জে সংযুক্ত

ব্যবসায়ীকে হয়রানীর অভিযোগে ফেনীর দাগনভূঞা থানার ওসি প্রত্যাহার চট্টগ্রাম পুলিশ রেন্জে সংযুক্ত

ফেনী প্রতিনিধি :

ব্যবসায়ী সহ বিভিন্ন ব্যাক্তিকে হয়রানীর অভিযোগে ফেনীর দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলাম সিকদারকে থেকে প্রত্যাহার করা হয়েছে | বুধবার রাতে চট্রগ্রাম রেন্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন এক আদেশে তাকে প্রত্যাহার করা হয় | সিনিয়র সহকারী পুলিশ সুপার (সোনাগাজী-দাগনভূঁইয়া সার্কেল) মো. সাইফুল আহম্মদ ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।
সংলিষ্ট সূএ জানায়, ওসি আসলাম সিকদার অএ থানায় যোগাদানের পর জেলার দাগনভূঞার অসংখ্য ব্যাক্তিকে মিথ্যা মামলা দিয়ে হয়রানীসহ মামলার ভয়ভীতি ও নিরিহ ব্যাক্তিকে থানায় আটকীয়ে রেখে হয়রানীর অভিযোগ পুলিশ সদর দপ্তর সহ চট্রগ্রাম রেন্জ অফিসে আসে। তার বিরুদ্ধে এই দপ্তরে আদালতের সথিতি অবস্থা বজায় রাখার আদেশ অমান্য করে টাকার বিনিময় একের জমি অন্যকে দখল করে দিতে সহয়তার অভিযোগ করেন কয়েক ব্যাক্তি।

দাগনভূঞার থানার বাসিন্দা , চট্রগ্রামের আগ্রাবাদের যমুনা ট্রেডিং নামের একটি প্রতিষ্ঠানের মালিক রফিকুল ইসলাম জানান, আসলাম সিকদার তাঁর কাছে বিভিন্ন অজুহাতে অর্থ চেয়ে না পেয়ে তাকে মিথ্যা মামলায় আসামী করে হয়রানী করেছেন । এই ব্যাপারে তিনি চট্রগ্রাম রেন্জের ডিআিইজি সহ পুলিশ সদর দপ্তরে লিখিত অভিযোগ করেছেন। সুবিচার পাওয়ার আশায় অপেক্ষার প্রহর গুনছেন বলে জানিয়েছেন।

উপজেলার দেবরামপুর গ্রামের প্রবাসী আব্দুল মোমিন পুএ আব্দুল আওয়াল বলেন, ৫ বছর পূর্বে তার পিতা প্রবাস থেকে পাঠানো টাকায় উপজেলা সদরের বাড়ি করার জন্য ৬ শতক জমি ক্রয় করে। উক্ত জমি মাটি ভরাট করে তারা বাউন্ডারি ওয়াল নির্মান করে রাখে। এমতবস্থায় চলতি মাসে ওসি আসলাম সিকদারের সহয়তা নিয়ে স্থানীয় ভূমি দস্যু খ্যাত ফারুক আহমেদ সুমন উক্ত ভূমি জবর দখল করে ঘর নির্মান করার চেষ্টা করে। এই ব্যাপারে নিরুপায় হয়ে সে আদালতে মামলা দায়ের করে। আদালত উক্ত ভূমি স্থিতি অবস্থা বজায় রাখার জন্য ওসিকে নির্দেশ দেয়। কিন্তু আদালতের আদেশ অমান্য করে ওসি পুলিশ প্রহরা বসিয়ে তার মালিকীয় ভূমিতে ফারুক আহমেদ সুমনকে স্থাপনা নির্মাণ কাজে সহয়তা দিয়ে চলছে।
এই ব্যাপারে পুলিশ সদর দপ্তর ও জেলা পুলিশ সুপারের কাছে সে লিখিত অভিযোগ দিয়ে প্রতিকার প্রার্থনা করেছে বলে তিনি জানিয়েছেন।
অন্যদিকে করিমুল হক নামের স্থানীয় ব্যবসায়ীর মালিকীয় উপজেলা সদরের ভূমিও একই কায়দায় ওসি দাগনভূঞা বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক জসিম উদ্দিন লিটনকে জবর দখল করে নিতে সহয়তা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
ভুক্তভোগীর মনোনীত প্রতিনিধি সাইফুল ইসলাম সোহেল এমন অভিযোগ করে বলেন, উক্ত জমি স্থিতি অবস্থায় বজায় রাখতে ওসির প্রতি আদালতের নির্দেশ থাকার পরও তিনি দিনে বেলায় উপস্থিত থেকে পুলিশ দিয়ে উক্ত জমি দখল করে নিতে ব্যবসায়ী লিটনকে সহয়তা করেন। এমন অন্যায়ের প্রতিবাদ করায় তাকে ওসি মিথ্যা মামলা জড়িয়ে দিয়ে হয়রানী করেছে।
ফেনী শহরের নাজির রোড় এলাকার বাসিন্দা ইটালি প্রাবসী মো: সেলিম অভিযোগ করেন, গত মার্চে তিনি তার এক বন্ধুকে নিয়ে শহর থেকে দাগনভূঞা উপজেলা সদরে যাওয়ার পথে তাকে মটর সাইকেল থানায় নিয়ে মানিক নামের এক এএসআই । পরে তাদেরকে ওসি সামেন হাজির করে। ওসি তার ফোন সেটটি রেখে দিতে বলে । এতে সে প্রতিবাদ করায় তাকে থানা হাজাতে আটক করে রাখে। পরে ওই এএসআই আমার স্ত্রীকে ফোন করে থানায় এনে অভিযোগ করে আমিও আমার সঙ্গীর সঙ্গে ইয়াবা পাওয়া গেছে। এক লাখ টাকা দিলে ছেড়ে দিবে। না হয় ওসির নির্দেশ রয়েছে মাদক মামলা দিয়ে কোটে চালান দিতে। পরে নিরুপায় হয়ে ওই এএসআইয়ের পরমর্শে আমার স্ত্রী ওসিকে ৫০হাজার টাকা দিয়ে আমাদেরকে থানা হাজাত থেকে ছাড়িয়ে আনে। তিনি আরো অভিযোগ করেন, একই দিন থানা হাজাতে আরো ছয় ব্যাক্তিকে মাদকের অভিযোগে আটক করা হয় । তাদের থেকেও নানা হারে টাকা আদায় করে ছেড়ে দেওয়া হয় ।
সিনিয়র সহকারী পুলিশ সুপার (সোনাগাজী-দাগনভূঁইয়া সার্কেল) মো. সাইফুল আহম্মদ ভূঁইয়া বলেন,ওসি আসলাম উদ্দিনের বিরুদ্ধে এই ধরণের অভিযোগ গুলো তদন্ত করেছে চট্রগ্রাম রেন্জ পুলিশের একজন এডিশনাল আইজি। তদন্তের পরে জানানো যাবেেএই সব অভিযোগ কতটা সত্য কি মিথ্যা ।
এই সব অভিযোগের ব্যাপারে ওসি আসলাম সিকদার কাছে মুঠো ফোনে জানতে চাওয়া হলে তিনি গনমাধ্যমের সঙ্গে কোন কথা বলতে রাজি হননি।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত

বেশি দামে আলু বিক্রি করায় ফেনীতে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

বাংলাদেশি ২ নির্মাণ শ্রমিককে ধরে নিয়ে গেছে বিএসএফ

ফেনী সোনাগাজীতে ভাতিজি ধর্ষণের ঘটনায় সেই আ’লীগ নেতা বহিস্কার

আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ফেনী থানায় পুলিশ ও জনপ্রতিনিধিদের মতবিনিময়

ফেনী শহরের লালপোলে পাবলিক প্লেসে ধুমপানসহ নানা অনিয়ম ৫ জনের দন্ড

ফেনী মডেল থানা পুলিশের সহযোগিতায় রাস্তায় হারানো ৬ লক্ষ টাকা উদ্ধার

দাগনভূঞাতে ৮৫ লাখ ৩৩ হাজার টাকা নিয়ে রড সিমেন্ট ব্যবসায়ী উধাও

ফেনীতে বাখরাবাদের গ্যাস বিল কর্মচারীর পকেটে

মানব বার্তা’র ঢাকা অফিসে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত

ফেনীতে বুদ্ধি প্রতিবন্ধীদের পাশে কাজী লেদারa