prothombd247
Wednesday , 19 August 2020 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খাদ্য
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চিত্র বিচিত্র
  10. জাতীয়
  11. ধর্ম ও জীবন
  12. প্রবাস
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. ব্যবসা
  15. ভ্রমণ
 

বিএনপির যুগ্ম-আহবায়ক এয়াকুব নবীর গ্রেফতারে ছাত্রদল নেতা জড়িত

বিএনপির যুগ্ম-আহবায়ক এয়াকুব নবীর গ্রেফতারে ছাত্রদল নেতা জড়িত’
August 20, 2020
নিজস্ব প্রতিবেদক

ফেনী জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক এয়াকুব নবীর গ্রেফতারের নেপথ্যে নিজ দলের সহযোগি সংগঠন জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক কাজী নজরুল ইসলাম দুলাল জড়িত ছিলেন বলে অভিযোগ উঠেছে। এছাড়া বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এমনকি বিএনপির দুটি ইউনিটের শীর্ষ নেতা জড়িত থাকার কথাও উঠে এসেছে। গতকাল বুধবার ৬ মিনিট ৩১ সেকেন্ডের একটি ভিডিও বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দলীয় নেতাকর্মীদের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
ওই বক্তব্যে এয়াকুব নবী ২০১৯ সালের ২৭ নভেম্বর গ্রেফতারের বর্ণনা তুলে ধরেন। তার ভাষ্য, সেদিন ফেনী বড় বাজারের তরকারি বাজারের উপরে মাগরিব নামাজ শেষে একটি রেস্টুরেন্টে বসলাম। সেখানে এক ব্যবসায়ী আমায় চলে যেতে পরামর্শ দেন। যথারীতি সেখান থেকে তাকিয়া রোডের নাদিয়া হোটেলে চলে যাই। জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলাল সহ কয়েকজন শীর্ষ নেতৃবৃন্দের সাথে কথোপকথন হয়। এশার নামাজ আদায় করার পাগলা মিয়ার তাকিয়া মসজিদে চলে গেলাম। তখন জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক কাজী নজরুল ইসলাম দুলালকে সন্দেহজনকভাবে ঘুরতে দেখলাম। প্রতিদিনের মতো ইসলামপুর রোডে স্বেচ্ছাসেবক দল সহ-সভাপতি জাহিদুল ইসলাম শিমুলের দোকানে বসি। আমি উপস্থিত হওয়ার আগে দুলালও সেখানে ছিল। আমাকে দেখার পর সে সরে গিয়ে ফোনে নির্দেশনা দেয়। কিছুক্ষন পর পুলিশ এসে আমাকে গ্রেফতার করে নিয়ে যায়। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান শামীমের যোগসাজশ রয়েছে উল্লেখ করে এয়াকুব নবী আরো অভিযোগ করেন, তিনি ফেনীতে সফরকালে দুলাল তাকে অভ্যর্থনা এমনকি বিভিন্ন স্থানে তার মোটর সাইকেলে ঘুরে বেড়ান। যার ফলে আমার গ্রেফতারের পেছনে তিনিও উৎসাহ দিতে পারেন। এছাড়া দুলালের কর্মকান্ডে সদর উপজেলা ও পৌর বিএনপির দুই শীর্ষ নেতার মদদ রয়েছে বলে তার দাবী। যারা দলের দায়িত্বে থেকে বিশ্বাসঘাতকতা করে এ ধরনের নেতাকর্মীরা আগামীতে যেন দলের পদ-পদবীতে স্থান না পান সেজন্য তিনি কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে আহবান জানান।
এ ব্যাপারে জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক কাজী নজরুল ইসলাম দুলাল জানান, বিষয়টি অনভিপ্রেত। আমিও ইতিমধ্যে ৭ বার গ্রেফতার হয়ে কারাভোগ করেছি। প্রতিহিংসা চরিতার্থ করতে তিনি এমন অপ্রপ্রচার চালাচ্ছেন। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য জেলা বিএনপি নেতৃবৃন্দকে জানিয়েছি।
জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল জানান, ভিডিও বার্তা ছড়িয়ে পড়ায় বিষয়টি কেন্দ্রীয় ও বিভাগীয় নেতাদের নজরে এসেছে।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত

চেয়ারম্যান জানে আলমের ১ দিনের রিমান্ড মঞ্জুর

আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ফেনী থানায় পুলিশ ও জনপ্রতিনিধিদের মতবিনিময়

প্রবীণ আওয়ামী লীগ নেতা আবদুর রহমানের করোনা পজেটিভ

ফেনী সোনাগাজীর মুহুরী প্রজেক্ট এলাকায় সড়ক দুর্ঘটনার কলেজ শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু

ফায়ার সার্ভিসের কার্যক্রম বর্তমান সরকারের অধীনে অনেক উন্নত হয়েছে ফেনীর ডিসি

সোনাগাজীতে ৩ কর্মকর্তার বিদায় সংবর্ধনা

ফেনী সোনাগাজী উপজেলায় বাবার কাছ থেকে টাকা আদায়ে অপহরণের নাটক

ঢাকা-১৮ উপনির্বাচনে প্রার্থী হতে পারেন (ডাকসু) ভিপি নুরুল হক নুর

নির্ভীক ব্লাড ডোনেশন ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বঙ্গবন্ধুর সমাধিতে ফেনী জেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদের শ্রদ্ধা নিবেদন