prothombd247
Monday , 5 October 2020 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খাদ্য
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চিত্র বিচিত্র
  10. জাতীয়
  11. ধর্ম ও জীবন
  12. প্রবাস
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. ব্যবসা
  15. ভ্রমণ
 

ফেনীতে বাখরাবাদের গ্যাস বিল কর্মচারীর পকেটে

ফেনীতে বাখরাবাদের গ্যাস বিল কর্মচারীর পকেটে

ফেনী প্রতিনিধি

ফেনীতে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের বিল ব্যাংকে জমা দেয়ার নিয়ম থাকলেও প্রতি মাসেই আদায় করেন গিয়াস উদ্দিন নামের এক টেকনেশিয়ান (কর্মচারী)। অবৈধ এসব সংযোগের ফলে সরকার লাখ লাখ টাকা রাজস্ব হারাচ্ছে। সোমবার শহরের বিভিন্ন স্থানে বাখরাবাদের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন অভিযানে গ্রাহকরাই তার নাম জানিয়েছে বলে নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে। অভিযানকালে অন্তত ৬০টি চুলার সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
শহরের মৌলভী ইব্রাহিম সড়কের মজিবুল হক ম্যানশান ও সৌদিয়া ম্যানশান। ৬ তলার ভবনটিতে অনুমোদনের তোয়াক্কা না করে ২০টি গ্যাসের চুলা জ্বালানো হয়। প্রতিমাসে এখান থেকে বিল আদায় করতেন বাখরাবাদের টেকনেশিয়ান গিয়াস উদ্দিন। সোমবার অভিযানকালে এ দুটি ভবন মালিকরা গ্যাস সংযোগের কোন কাগজপত্র এমনকি বিল বইও দেখাতে পারেননি। তৎসংলগ্ন সবুজ ম্যানশনেও একই চিত্র। সেখানে ৫টি চুলা জ্বালালেও বিল সংগ্রহ করতেন গিয়াস উদ্দিন।
বিভিন্ন ভবনের অবৈধ গ্যাস ব্যবহারকারীর (নাম প্রকাশে অনিচ্ছুক) সঙ্গে কথা বলে জানা গেছে, তারা বাড়ি নির্মাণ করে গ্যাসের জন্য ভাড়া দিতে পারছিলেন না। পরে মোটা অংকের টাকা দিয়ে অবৈধভাবে গ্যাস সংযোগ নেন। বিল বই দেয়ার আশ্বাস দিয়ে প্রতি মাসে ১ হাজার টাকা করে বিল তুলতেন গিয়াস উদ্দিন।
এছাড়া অনুমোদনহীন বাড়তি চুলা ব্যবহার করায় মোলভী ইব্রাহীম সড়কের সাদিয়া ম্যানশনে ৬টি চুলা, শহরের পুরাতন সোনাগাজী বাস স্ট্যান্ড এলাকার রয়েল হাসপাতাল সংলগ্ন মোশারফের বিল্ডিং ৫টি চুলা, তৎসংলগ্ন সিরাজুল ইসলামের বিল্ডিংয়ে ২৪টি চুলার সংযোগ বিচ্ছিন্ন করে বাখরাবাদ টিম। অভিযানে বাখরাবাদের ফেনী এরিয়া অফিসের ব্যবস্থাপক মো: সাহাবুদ্দিন, প্রকৌশলী কামরুল হাসান, বিক্রয় সহকারী জামাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
বাখরাবাদ সূত্র জানায়, বাখরাবাদ কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজশে একটি চক্র দিনের পর দিন অবৈধ সংযোগ ও অনুমোদন ছাড়াই চুলা বাড়িয়ে মাসের পর মাস বিল আদায় করেন। পরবর্তীতে সংযোগ স্থায়ী করে দেওয়ার আশ্বাস দিয়ে তাদের থেকে টাকা আদায় করা হয়। বিভিন্ন সময় অভিযান চালিয়ে সংযোগ বিচ্ছিন্ন করা হলেও চক্রের লোকজন রাতের আঁধারে পুনরায় অবৈধ সংযোগ দেন। অনেক সময় প্রতি মাসে টাকা পেতে বিলম্ব হলে সংযোগ বিচ্ছিন্ন করা হয়না। ‘বিলের টাকা’ পরিশোধে বিলম্ব হলে তারাই কর্মকর্তাদের জানিয়ে সংযোগ বিচ্ছিন্ন করেন।
বাখরাবাদের ফেনী এরিয়া অফিসের ব্যবস্থাপক মো: সাহাবুদ্দিন জানান, অবৈধ সংযোগ ও অবৈধ চুলা থেকে টাকা লেনদেনের বিষয়ে কেউ জড়িত থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত

সাংবাদিক তোফায়েল মিলন বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য নির্বাচিত

ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিনের অবস্থা স্থিতিশীল, দোয়া কামনা

ফেনীতে বিগত সাত মাসে করোনা পরিস্থিতির সময়ে প্রয়াত কীর্তিমানদের শ্রদ্ধাভরে স্মরণ

শক্তিশালী নিম্নচাপ সৃষ্টি হচ্ছে বঙ্গোপসাগরে

ফেনীতে মুক্তিযোদ্ধার সন্তান সংসদ কমান্ড কাউন্সিলের আয়োজনে মানববন্ধন

২৩শে সেপ্টেম্বর আঁধার দিবস উপলক্ষে ফেনীতে বিশ্ব সুন্নী আন্দোলনের সমাবেশ

ফেনীতে সদর উপজেলার মোটবী ইউনিয়নের ভোক্তার অভিযানে ৬ প্রতিষ্ঠানে জরিমানা

দিবারাত্রি যখনি কোন প্রয়োজনে ডাকবেন আমি ছুটে আসবোঃ বর্তমান কাউন্সিলর মফিজ উল্ল্যাহ কোম্পানি

ফেনীর ছাগলনাইয়াতে প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি

ফেনী ফুলগাজী থেকে অপহৃত কিশোরী উদ্ধার আটক ১