prothombd247
Saturday , 31 October 2020 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খাদ্য
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চিত্র বিচিত্র
  10. জাতীয়
  11. ধর্ম ও জীবন
  12. প্রবাস
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. ব্যবসা
  15. ভ্রমণ
 

ফেনীতে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

ফেনীতে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত
ফেনীপ্রতিনিধি  

ফেনীতে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) দিবসটির তাৎপর্য তুলে ধরে ফেনীর ছয়টি উপজেলায় র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।
সকালে ‘মুজিববর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র’ জেলা পুলিশ লাইন্সে আয়োজিত কমিউনিটি পুলিশিং সমাবেশে বক্তারা এর যথাযথ প্রসার ও প্রয়োগ নিশ্চিত করতে সকলের অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেছেন।

সভায় বক্তারা বলেন, কমিউনিটি পুলিশিংয়ের উদ্দেশ্য হল জনগণ এবং পুলিশের মধ্যে পারস্পরিক আস্থা, শ্রদ্ধাবোধ ও সহযোগিতার সম্পর্ক গড়ে তুলে জনপ্রত্যাশা পূরণে ও অপরাধ দমনে একযোগে কাজ করা। সে লক্ষ্য পূরণ করতে হলে সমাজের সর্বস্তরে এর প্রসার ও প্রয়োগ ঘটাতে হবে।

পুলিশ সুপার খোন্দকার নূরন্নবীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাঈনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আতোয়ার রহমান, ছাগলনাইয়া-পরশুরাম সার্কেলের সহকারি পুলিশ সুপার নিশান চাকমা।
সভায় দিবসটি যথাযথভাবে পালনের জন্য উপস্থিত সকলের প্রতি শুভেচ্ছা ও ধন্যবাদ জানান পুলিশ সুপার। এসময় তিনি মুজিববর্ষের চেতনা সমুন্নত করে কমিউনিটি পুলিশিংয়ের লক্ষ্য অর্জনে পুলিশ ও জনগণকে একযোগে কাজ করার আহ্বান জানান।

এতে ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলমগীর হোসেন,ও ওসি তদন্ত ওমর হায়দার সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা, জনপ্রতিনিধি, সাংবাদিক, ব্যবসায়ী নেতৃবৃন্দ, দফাদার ও চৌকিদারসহ সাধারণ মানুষ অংশ নেয়।

অনুষ্ঠানে জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার (সিপিও) হিসেবে সোনগাজী মডেল থানার উপ-পরিদর্শক (নিঃ) মো. সাইফুউদ্দীনকে ক্রেস্ট ও সনদ প্রদান করেন পুলিশ সুপার। এছাড়া জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং মেম্বারদের সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়।

সভার আগে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণে পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে পুরাতন ঢাকা-চট্টগ্রাম সড়ক প্রদক্ষিণ করে পুলিশ লাইনে এসে শেষ হয়। সেখানে বেলুন উড়িয়ে দিবসটির কর্মসূচির সূচনা করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ অতিথিরা।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত

ফেনীতে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দেশে করোনায় মৃত্যু ৪ হাজার ছাড়ালো, নতুন শনাক্ত ২৫৪৫

সম্প্রচারে আসছে নতুন স্যাটেলাইট চ্যানেল ‘ইউটিভি’

টানা তৃতীয়বার ফেনী জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হলেন সোনাগাজী থানার ওসি সাজেদুল ইসলাম

শোভালয় জার্নালের সাথে মানব বার্তা সম্পাদক একে আজাদের সৌজন্য সাক্ষ্যৎ

দাগনভুঞার রাজাপুরে রাতে চুরি দিনে পুলিশের অভিযানে মালামাল সহ উদ্ধার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯৭৩

শুধু দেশে নয়, বিদেশেও বঙ্গবন্ধুকে সম্মান জানানো হচ্ছে ফেনীর ডিসি

ফেনী ফুলগাজী থেকে অপহৃত কিশোরী উদ্ধার আটক ১

ফেনী পৌসভার ১৭ নং ওয়ার্ডের সড়ক সংস্কার কাজের উদ্বোধন