prothombd247
Wednesday , 20 December 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খাদ্য
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চিত্র বিচিত্র
  10. জাতীয়
  11. ধর্ম ও জীবন
  12. প্রবাস
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. ব্যবসা
  15. ভ্রমণ
 

ফেনীতে নানা আ‌য়োজ‌নে বঙ্গবন্ধুর জ‌ন্মবা‌র্ষিকী পা‌লিত

ফেনীতে নানা আ‌য়োজ‌নে বঙ্গবন্ধুর জ‌ন্মবা‌র্ষিকী পা‌লিত
ফেনী প্রতিনিধি  

ফেনীতেও শ্রদ্ধা ভালোবাসায় নানা আয়োজনের মধ্য দিয়ে বুধবার পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুরর রহমানের জন্মবার্ষিকী উদযাপন। সকালে শহরের মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ সংলগ্ন প্রতিকৃতিতে জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান ও পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবীর ফুলেল শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচি শুরু হয়। পরে ফুল দিয়ে একেএকে শ্রদ্ধা নিবেদন করেন ফেনী পৌরসভা, ফেনী সরকারী কলেজ, আওয়ামীলীগ সহ বিভিন্ন সরকারী-বেসরকারি দপ্তর।
সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা-সরকারি স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ১০টায় পৌরসভার আয়োজনে কেক কাটার আয়োজন করা হয়। পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক ওয়াহিদুজজামান ও পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী অতিথি ছিলেন। ১১টায় ফেনী সরকারি কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা শুরু হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: গোলাম জাকারিয়ার সভাপতিত্বে সভায় অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান ও পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী। এছাড়া বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: মাসুদ রানা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, কলেজ অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, উপাধ্যক্ষ প্রফেসর দেলাওয়ার হোসেন, শিক্ষক পরিষদ সম্পাদক মোশাররফ হোসেন, মুক্তিযোদ্ধা এএস শাহুদুল হক বুলবুল ও আবদুল মোতালেব। প্রবন্ধ পাঠ করেন কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফসের মো: হুমায়ুন কবির। এদিকে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে জেলা আওয়ামীলীগের উদ্যোগে সকাল ১০টায় বর্ণাঢ্য র‌্যালি বের হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে পৌরসভার লিবার্টি সুপার মার্কেটে অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়। দপ্তর সম্পাদক এ.কে শহীদ উল্যাহ খোন্দকারের সঞ্চালনায় সভায় জেলা সভাপতি পিপি হাফেজ আহম্মদ সভায় সভাপতিত্ব করছেন। অপরদিকে দুপুরে হাসপাতাল, এতিমখানা, কারাগার, বৃদ্ধাশ্রম, ভবঘুরে প্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন, মসজিদ, মন্দির, গির্জাসহ ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও দোয়া, বিকাল ৪টায় ভাষা শহীদ আবদুস সালাম স্টেডিয়ামে ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৬টায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে থাকবে স্বাধীনতা ও বঙ্গবন্ধু শীর্ষক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র / তথ্যচিত্র প্রদর্শন। শেষ পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হবে।

এছাড়া যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ সহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত