prothombd247
Monday , 17 August 2020 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খাদ্য
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চিত্র বিচিত্র
  10. জাতীয়
  11. ধর্ম ও জীবন
  12. প্রবাস
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. ব্যবসা
  15. ভ্রমণ
 

ফেনীতে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আরও একজনের মৃত্যু

ফেনীতে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে
আরও একজনের মৃত্যু
August 18, 2020
নিজস্ব প্রতিবেদক

ফেনীতে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় করোনার থাবায় সিভিল সার্জন ডা, সাজ্জাদ হোসেন সহ ৩৪.জন প্রাণ হারিয়েছেন। নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩ জন। মোট করোনায় সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫শ ৩২। সোমবার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন দিগন্ত এ তথ্য জানিয়েছেন।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের শিবপুর এলাকার নুরুল আলম (৫৫) নামের এক ব্যক্তি মারা গেছেন। উপসর্গ থাকায় তাকে গত শনিবার ফেনী জেনারেল হাসপাতালে আনা হয়। করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিকালে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। সোমবার ল্যাব থেকে প্রেরিত প্রতিবেদনে তার করোনা শনাক্ত হয়।
সূত্র আরো জানায়, জেলায় এ পর্যন্ত ৩৪ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সদরে ১০ জন, দাগনভুঞায় ৮ জন, সোনাগাজীতে ১১ জন, ছাগলনাইয়ায় ৪ জন ও ১ জন পরশুরাম উপজেলার বাসিন্দা। সদর উপজেলায় এ পর্যন্ত ৫শ ৪৫ জন সংক্রমিত হয়েছেন এবং সুস্থ হয়েছেন ৪শ ২৩ জন। দাগনভূঞা উপজেলায় ৩শ ২৭ জন সংক্রমিত হয়েছেন এবং সুস্থ হয়েছেন ২শ ৩৫ জন, সোনাগাজী উপজেলায় ২শ ৩০ জন সংক্রমিত এবং ১শ ৮৪ জন সুস্থ, ছাগলনাইয়ায় ১শ ৭৮ জন সংক্রমিত এবং ১শ ৩৪ জন সুস্থ, পরশুরাম উপজেলায় ১শ ৩১ জন সংক্রমিত ও ৯৬ জন সুস্থ, ফুলগাজী উপজেলায় ৯৯ জন সংক্রমিত ও ৫৪ জন সুস্থ হয়েছেন। অন্য জেলা থেকে এসে ২২ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৪ জন সুস্থ হয়ে উঠেছেন।
স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, সোমবার পর্যন্ত ৭ হাজার ৮শ ৬০ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৭ হাজার ৭শ ৬১ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। ২৬ জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন ভর্তি ২ জন সহ ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ১২ জন। ২৪ ঘন্টায় টেলিমেডিসিন সেবা নিয়েছেন ৮৯ জন এবং গত চারমাসে টেলিমেডিসিন সেবা গ্রহণ করেছেন ৪০ হাজার ৫শ ৪৪ জন।
প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামে প্রথম এক যুবক কোভিড-১৯ আক্রান্ত হন।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত

ফেনীতে মহানবীকে নিয়ে কটুক্তি করায় পিকলু গ্রেফতার

ফেনী জেনারেল হাসপাতালে লিক্যুইড অক্সিজেন স্থাপন করবেন নিজাম হাজারী

মুজিববর্ষে শপথ করি প্লাস্টিক দূষণ রোধ করি প্রতিপাদ্যকে সামনে রেখে ফেনীতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন

দক্ষ জনশক্তি সৃষ্টির জন্য আমাদেরকে কারিগরি শিক্ষার উপর বেশী জোর দিতে হবেঃ ফেনীর ডিসি মো: ওয়াহিদুজজামান

দাগনভুঞার রাজাপুরে রাতে চুরি দিনে পুলিশের অভিযানে মালামাল সহ উদ্ধার

ফেনীতে নিয়োগ বিধি সংশোধন দাবীতে স্বাস্থ্য সহকারীদের স্মারকলিপি

ফেনীতে ধর্ষণের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ

সীমান্তের হতদরিদ্র জনসাধারণকে বিজিবির সেলাই মেশিন প্রদান

ফেনী হার্ট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হলেন বাহার

মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম এর পিএইচ.ডি. ডিগ্রি অর্জন