prothombd247
Tuesday , 27 October 2020 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খাদ্য
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চিত্র বিচিত্র
  10. জাতীয়
  11. ধর্ম ও জীবন
  12. প্রবাস
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. ব্যবসা
  15. ভ্রমণ
 

দীর্ঘ ৯ বছরেও গুম হওয়া যুবলীগ নেতার সন্ধান না পেয়ে সোনাগাজীতে মা ও ভাইয়ের সংবাদ সম্মেলন

দীর্ঘ ৯ বছরেও গুম হওয়া যুবলীগ নেতার সন্ধান না পেয়ে সোনাগাজীতে মা ও ভাইয়ের সংবাদ সম্মেলন
স্টাফ রিপোর্টার- ২৭অক্টোবর, ২০২০খ্রি. মঙ্গলবারঃ

দীর্ঘ ৯ বছরেও গুম হওয়া ফেনীর সোনাগাজীর যুবলীগ নেতা সারোয়ার জাহান বাবুলের সন্ধান না পেয়ে তার মা ও ভাই সংবাদ সম্মেলন করে খুনীদের গ্রেফতার ও শাস্তি দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।
মঙ্গলবার সকালে চরচান্দিয়া গ্রামের নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে গুম হওয়া যুবলীগ নেতা সারোয়ার জাহান বাবুলের ভাই চরচান্দিয়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আবদুর রহিম মানিক ও মা বদরুন্নেছা অভিযোগ করেন, দলীয় কোন্দলের কারণে পৌর কাউন্সিলর নূরনবী লিটনের দায়ের করা মামলায় হাই কোর্ট থেকে আগাম জামিন নিতে ২০১১ সালের ২৬ অক্টোবর তিনি ও সারোয়ার জাহান বাবুল ঢাকা যান। রাতে অবস্থানের জন্য ফকিরাপুল এলাকায় হোটেল ‘আসর’-এ রুম ভাড়া নেন তারা। ওইদিন সন্ধ্যার একটু পর হোটেল থেকে নেমে নাস্তা করার জন্য দোকানে যাওয়ার পথে ডিবি পুলিশ পরিচয়ে অস্ত্রধারী ৫-৭জন দুর্বৃত্ত সাদা মাইক্রোবাস যোগে বাবুলকে তুলে নিয়ে যায়। তৎকালীণ সময়ে ২০১১সালের ২৮ অক্টোবর তিনি বাদি হয়ে পৌর কাউন্সিলর নূরনবী লিটন ও তার ছোট ভাই নাছির উদ্দিন রিপনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত নামা ৫-৭জনকে আসামি করে মতিঝিল থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ নয় বছরেও বাবুলের সন্ধান পায়নি তার পরিবারের সদস্যরা। মামলাও ন্যায় বিচার পাননি তারা। তাদের পুরো পরিবার মনে প্রাণে আওয়ামী পরিবারের সদস্য হওয়ার পরও তারা এই যুবলীগ নেতার সন্ধান ও ন্যায় বিচার না পেয়ে হতাশায় বুক বেধে আছেন। ছেলের সন্ধানের আশায় কাঁদতে কাঁদতে চোখের জল শুকিয়ে গেছে তার মায়ের। ক্ষণে অচেতন হয়ে পড়েন তিনি।
মানিক আরো বলেন, তার এক ভাই উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, আরেক ভাই উপজেলা যুবলীগের আহবায়ক ছিলেন, ছোট ভাই বর্তমানে ফেনী জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও তিনি বর্তমানে চরচান্দিয়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়ীত্ব পালন করছেন। তৎকালীণ সময় তার ভাই সারোয়ার জাহান বাবুল সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী ছিলেন। দলীয় কোন্দলের জেরে তৎকালীণ সময় পৌর কাউন্সিলর লিটন ও তার ভাই রিপনের সাথে বাবুলের বিরোধ দেখা দেয়। ওই বিরোধের জেরেই তাকে অপহরণ করে গুম করা হয়েছে। প্রধানমন্ত্রীর কাছে তাদের পরিবারের শেষ আকুতি, বাবুলের সন্ধান ও ন্যায় বিচার না পেলেও তারা এখন বাবুলের কবরটি দেখে যেতে চান। এরপরও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপের মাধ্যমে তারা ন্যায় বিচার প্রত্যাশা করেন।
বাবুলের মা বদরুন্নেছা বলেন, ৯ বছর অতিবাহিত হলেও ছেলেকে আজও খুঁজে পাইনি। জীবিত হোক মৃত হোক আমি আমার ছেলেকে ফেরত চাই। ‘বিচারের দায়িত্ব কার? কে করবে খুনীদের বিচার ? এই বলেই ছেলের ছবি বুকে জড়িয়ে কাঁদতে কাঁদতে বাকরুদ্ধ হয়ে পড়েন তিনি।
বাবুল চরচান্দিয়া ইউনিয়নের চরচান্দিয়া গ্রামের ইস্রাফিল মিয়া ও বদরুন্নেছা দম্পতির ছেলে। সরোয়ার জাহান বাবুল ৯ ভাইয়ের মধ্যে ৬ষ্ঠতম সন্তান।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত

দুই দফা বিস্ফোরণ ফিলিপাইনে, ৫ সেনাসহ নিহত ৯

ফেনীতে লায়ন্স স্পোর্টিং ক্লাবের উদ্যোগে পৌরসভার প্যানেল মেয়র সহ আদালত পাড়া এলাকার মুরুব্বিদের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

ব্যবসায়ীকে হয়রানীর অভিযোগে ফেনীর দাগনভূঞা থানার ওসি প্রত্যাহার চট্টগ্রাম পুলিশ রেন্জে সংযুক্ত

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বিশুদ্ধ উচ্চারণে কবিতা পাঠ

জাতীয় শোক দিবসের বক্তব্য প্রতিযোগিতায় ২য় হলেন মেহজাবিন আক্তার

ফায়ার সার্ভিসের কার্যক্রম বর্তমান সরকারের অধীনে অনেক উন্নত হয়েছে ফেনীর ডিসি

বিদেশী মদ-গাঁজাসহ দুই কারবারীকে আটক করেছে র‌্যাব-৭ ফেনী ক্যাম্প

আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি অনুর্ধ্ব ১৯ খেলায় ফেনী জেলা চ্যাম্পিয়ন সোনাগাজী মডেল থানা

আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি অনুর্ধ্ব ১৯ খেলায় ফেনী জেলা চ্যাম্পিয়ন সোনাগাজী মডেল থানা

ফেনীতে নারী ও শিশু নির্যাতন মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি রুবেল গ্রেফতার ফেনী প্রতিনিধি 

ফেনীতে যুবদলের তথ্য ফরম বিতরণ কর্মসূচি উদ্বোধন