prothombd247
Friday , 19 November 2021 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খাদ্য
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চিত্র বিচিত্র
  10. জাতীয়
  11. ধর্ম ও জীবন
  12. প্রবাস
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. ব্যবসা
  15. ভ্রমণ
 

আদালত প্রাঙ্গণে সাংবাদিকের উপর হামলা-হত্যার হুমকি,থানায় অভিযোগ

আদালত প্রাঙ্গণে সাংবাদিকের উপর হামলা-হত্যার হুমকি,থানায় অভিযোগ
ফেনী প্রতিনিধি

ফেনীতে সংবাদ প্রকাশের জের ধরে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় নিম্ম আদালতে জামিন নিতে গেলে আদালত প্রাঙ্গণে এক সাংবাদিকের উপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।
হামলার শিকার সাংবাদিক নাজিম উদ্দিন চৌধুরী ঢাকা থেকে প্রকাশিত দৈনিক আমার সময়ের ফেনী প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল সত্যের অনুসন্ধানের ভারপ্রাপ্ত সম্পাদক। এই ঘটনায় তিনি ফেনী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

নাজিম জানায়, সেলুন ব্যবসার আড়ালে স্ত্রীকে দিয়ে বিভিন্ন ব্যক্তিকে জিম্মি করে মোটা অংকের অর্থ আত্মসাৎ ‘ শিরোনামে গত ১১ মে ফেনীর পাঠান বাড়ি এলাকার দিদার ও ফাহির বিরুদ্ধে ভুক্তভোগীদের বরাত দিয়ে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ করেন তিনি৷ পরবর্তীতে দিদার ও তার স্ত্রী ওই সংবাদ সরিয়ে নিতে বারবার তাকে মোবাইল ফোনে ও বিভিন্ন মাধ্যমে হুমকি-ধামকি দিতে থাকলে নাজিম নিজের জীবনের নিরাপত্তা চেয়ে ফেনী মডেল থানায় একটি অভিযোগ (৬৯৭) দায়ের করেন। পরবর্তীতে দিদার নাজিমের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করলে নাজিম উচ্চ আদালত থেকে সেই মামলার আগাম জামিন পান। সবশেষ গত বৃহস্পতিবার ওই মামলায় ফেনীর আদালতে পুনঃ জামিনের আবেদন করলে ডা. বেগম জেবুন্নেছার আদালত তার জামিন বহাল রাখে। জামিন নিয়ে আদালত প্রাঙ্গণ থেকে বের হওয়ার সময় দিদার, তার স্ত্রী ফাহি ও খালেদ নামের আরো একজন অকর্থ ভাষায় গালাগালি করতে করতে সাংবাদিক নাজিমের উপর চড়াও হয়ে তাকে উপর্যুপরি কিল-ঘুষি মারতে থাকে। পরে স্থানীয়রা এগিয়ে এসে পরিস্থিতি সামাল দেয়। নাজিমের উপর হামলা চালিয়ে যাওয়ার সময় তাকে হত্যার হুমকি প্রদান করে তারা।
এই ঘটনায় নাজিম জীবনের নিরাপত্তা চেয়ে ও পূর্ববর্তী অভিযোগের কোনো অগ্রগতি না হওয়ায় উদ্বেগ প্রকাশ করে ফেনী থানায় পুনরায় অভিযোগ দায়ের করেছেন।

সর্বশেষ - অন্যান্য